রিয়াল দেখাল এভাবেও ফেরা যায়

রিয়াল দেখাল এভাবেও ফেরা যায়

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:


নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু রিয়াল মাদ্রিদের জন্য যেন জাদুর কাঠি। ম্যানচেস্টার সিটির কাছে প্রথম লেগে হারার পর বার্নাব্যুর জাদুতেই চমক দেখানোর কথা বলেছিলেন কোচ কার্লো আনচেলত্তি এবং দলের তারকা খেলোয়াড় করিম বেনজেমা। যে কথা, সে কাজ। নিজেদের মাঠে প্রত্যাবর্তনের রূপকথা লিখে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পা রাখল রিয়াল মাদ্রিদ।

অথচ ম্যাচের নিয়ন্ত্রণ পুরোটাই ছিল ম্যানচেস্টার সিটির হাতে। প্রথমত, প্রথম লেগে জয়ের সুবিধা, দ্বিতীয়ত, লিড পাওয়া। সবকিছুর লাগাম যখন প্রতিপক্ষের হাতে, তখনও আত্মবিশ্বাস হারাননি রিয়াল কোচ আনচেলত্তি। তাঁর বিশ্বাস ছিল—ছেলেরা পারবে। ঠিক তাই হলো। নির্ধারিত সময়ের শেষ কয়েক মিনিটেই জাদু দেখাল রিয়াল। করিম বেনজেমা আর রদ্রিগোর গোলে অবিশ্বাস্য জয় তুলে নিল আনচেলত্তির দল। উঠে গেল ফাইনালে।

সাফল্যের রহস্য নিয়ে ম্যাচ শেষে আনচেলত্তি বলেন, ম্যাচ শেষ হওয়ার খুব কাছে ছিল এবং আমরা তখনই নিজেদের শেষ প্রাণশক্তিটা খুঁজে পেয়েছি। খুব শক্তিশালী একটি দলের বিপক্ষে দারুণ ম্যাচ খেলেছি আমরা।

যখন হারের উপক্রম হয়েছিল তখনও বিন্দুমাত্র হারের কল্পনা করেননি রিয়াল কোচ, ‘ওই সময়েও এসব (হারের কথা) ভাবার সময় ছিল না আমার। অবশ্যই আমাদের জন্য কাজটা কঠিন ছিল, বিশেষ করে সিটি যখন নিয়ন্ত্রণে ছিল। তবে, শেষ সময়ের সুযোগগুলো কাজে লাগিয়ে আমরা অতিরিক্তি সময়ে নিতে পারি ম্যাচ। সমতা ফেরানোর পর মনস্তাত্ত্বিকভাবে এগিয়ে যাই আমরা। অতিরিক্ত সময়ে আমরাই ছিলাম উজ্জ্বীবিত দল।’

শুধু সিটির বিপক্ষেই নয়, এর আগে শেষ ষোলোয় পিএসজি এবং কোয়ার্টারফাইনালে চেলসির বিপক্ষেও একই রূপকথা লিখেছিল রিয়াল মাদ্রিদ। কদিন আগে লা লিগার শিরোপা জেতা দল এবার চ্যাম্পিয়নস লিগে জয়ের দুয়ারে দাঁড়িয়ে।

আগামী ২৮ মে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। ইউরোপসেরার মঞ্চে শিরোপার জন্য লড়াই করবে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme