টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি বাংলাদেশের

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি বাংলাদেশের

পুরনো ছবি

অনলাইন ডেস্ক:


ওয়ানডে ফরম্যাটে বরাবরের মতো ভালো পারফরম্যান্স দেখালেও টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের অবস্থা তেমন ভালো নয়। তবে গত বছর ঘরের মাটিতে পরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছিল টাইগাররা। যে কারণে সম্প্রতি আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছে দলটি।

বুধবার র‌্যাংকিংয়ের বার্ষিক হালনাগাদ প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। যেখানে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশ উঠে এসেছে ৮ নম্বরে। শীর্ষস্থান ধরে রেখেছে ভারত। এছাড়া দশম স্থান থেকে নবম স্থানে উঠে এসেছে এশিয়ার আরেক দেশ শ্রীলঙ্কা।

২০১৯ সালের মে থেকে ২০২১ সালের মে পর্যন্ত অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচগুলোর ফল ৫০ শতাংশ এবং তার পরবর্তী ম্যাচগুলোর ফলাফল শতভাগ বিবেচনায় নিয়ে এই র‌্যাংকিং সাজিয়েছে আইসিসি। আটে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ২৩৩। বাংলাদেশের চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে ৯ নম্বরে আছে শ্রীলঙ্কা। শীর্ষে থাকা ভারতের রেটিং ২৭০। র‌্যাংকিংয়ের দুই নম্বরে আছে ইংল্যান্ড (২৬৫ রেটিং)। পাকিস্তান ২৬১ রেটিং পয়েন্ট নিয়ে আছে তিনে। চার নম্বরে আছে দক্ষিণ আফ্রিকা (২৫৩)।

বর্তমান টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ২৫৩ রেটিং পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। এরপর ছয় আর সাত নম্বরে আছে যথাক্রমে নিউজিল্যান্ড (২৫০) ও ওয়েস্ট ইন্ডিজ (২৪০)। আফগানিস্তান ২২৬ রেটিং পয়েন্ট নিয়ে দশে এবং ১৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ১১তম জিম্বাবুয়ে। ওয়ানডেতে বাংলাদেশ আগের মতোই ৭ নম্বরে আছে। ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। এ ছাড়া টেস্টও বাংলাদেশ ৯ নম্বরেই আছে। ১২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme