শীর্ষ ১০ ধনীর তালিকায় নেই জাকারবার্গ

শীর্ষ ১০ ধনীর তালিকায় নেই জাকারবার্গ

অনলাইন ডেস্ক:


ফোর্বসের প্রকাশিত বিশ্বের শীর্ষ দশ ধনী ব্যক্তির তালিকা থেকে বাদ পড়েছে মেটার প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। শেয়ার ধসের পর ধনী ব্যক্তিদের তালিকায় জাকারবার্গের অবস্থান এখন ১২তম। বিষয়টি জাকারবার্গের জন্য বেশ উদ্বেগের বিষয়ই বটে, গত বছরের নভেম্বরেই শীর্ষ ধনীদের তালিকায় তার অবস্থান ছিল তৃতীয়।

এ ঘটনাকে একদিনেই সম্পদ ধসের সবচেয়ে বড় ঘটনা হিসেবে অভিহিত করেছে ব্লুমবার্গ। প্রায় ৩১ বিলিয়ন ডলার হারিয়েছেন জাকারবার্গ। ফেসবুকের ইতিহাসেও এ ঘটনা প্রথম। বর্তমানে প্রযুক্তি খাতের এ মহারথীর সম্পদের পরিমাণ আনুমানিক ৮৭.৪ বিলিয়ন ডলার।

২০২১ সালের শেষ তিন মাসে মেটার আয় ছিল মাত্র ১০.২৯ বিলিয়ন ডলার, শেয়ার প্রতি আয় ৩.৬৭ ডলার। বিশেষজ্ঞদের পূর্বাভাস ছিল ওই সময়ে মেটার শেয়ার প্রতি আয় থাকবে ৩.৮৫ ডলার।

গত বছরের শেষ তিন  মাসে নিয়মিত ফেসবুক ব্যবহারকারী হারিয়েছে। ওয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইন্সটাগ্রামের মতো অন্যান্য মাধ্যমগুলোতে মোটামুটি মানের প্রবৃদ্ধি দেখা গেছে। জাকারবার্গ নিজেই বলেছেন ফেসবুকের এমন কিছু মোকাবিলা করতে হবে যা আগে কখনো হয়নি। ফেসবুকের বর্তমান অন্যতম প্রতিদ্বন্দী টিকটকের ব্যাপারে বলেছিলেন খুবই দ্রুত এটি এগিয়ে যাচ্ছে।  এরইমধ্যে কোম্পানির রিব্র্যান্ডিংয়ের অংশ হিসেবে মেটাভার্সের ধারণাও নিয়ে এসেছে মেটা।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme