বিশ্বের অনেক দেশ বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে চায়: কৃষিমন্ত্রী

বিশ্বের অনেক দেশ বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে চায়: কৃষিমন্ত্রী

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:


কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, বিশ্বের অনেক দেশ এখন বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে চায়। পাকিস্তান আমলে দেশটি দুর্ভিক্ষের দেশ, দরিদ্রের দেশ হিসেবে পরিচিত ছিল। দুঃখ-কষ্টের আর শোষণ নিপীড়নের দেশ ছিল। স্বাধীনতার পর অনেক উন্নত দেশ এটিকে তলাবিহীন ঝুড়ির দেশ বলেছিল, তুচ্ছতাচ্ছিল্য করেছিল। তারা এখন বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ কীভাবে বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, তা জানতে চায়।

বুধবার সকালে শাহবাগে জাতীয় জাদুঘর মিলনায়তনে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত ল্যাপটপ, ক্রীড়া সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

শিশু-কিশোরদের উদ্দেশে মন্ত্রী বলেন, নতুন প্রজন্মের তোমাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সুন্দর বাংলাদেশ উপহার দিয়েছেন। তোমরা শেখ রাসেলের উত্তরসূরী। শেখ রাসেলের আদর্শ ও চেতনায় তোমাদের নিজেদের গড়ে তুলতে হবে। দেশপ্রেম ও মানুষকে সেবা করার মানসিকতা নিয়ে তোমাদের বড় হতে হবে।

অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত সচিব শহিদউল্লা খন্দকার, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের মহাসচিব কেএম শহিদ উল্যা ও পরিষদের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। পরে কৃষিমন্ত্রী শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ, ক্রীড়া সামগ্রী ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme