পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলবে ৩০ জুন

পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলবে ৩০ জুন

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:


২০২২ সালের ৩০ জুন বা এর কাছাকাছি সময়ের মধ্যে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে এক ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘পদ্মা সেতুর ৮৭ ভাগ অগ্রগতি হয়েছে। আশা করছি আগামী ৩০ জুন বা তার আশপাশের সময়ে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।’

এ সময় দেশের করোনা পরিস্থিতি নিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, গত বছরের অভিজ্ঞতায় করোনা মহামারিকে এখন হালকা করে দেখার সুযোগ নেই। ৩২ জেলার সঙ্গে মিটিং করে সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছে সরকার। এতে সর্বাবস্থায় মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হয়েছে।

তিনি বলেন, ‘কমফোর্ট ও রিল্যাক্স হওয়ার কোনো সুযোগ নেই। সবাইকে সতর্ক থাকতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়টি মেনে চলতে হবে। কারণ আল্লাহ না করুক, আবার যদি সংক্রমণ বাড়ে। কারণ আমরা গত ডিসেম্বরের পর জানুয়ারি থেকে সংক্রমণ বাড়তে দেখেছি। সে জন্য এ বিষয়ে সবাইকে সতর্ক করা আছে। ’এরই মধ্যে ৯ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আগামী ফেব্রুয়ারির মধ্যে প্রত্যেক মাসে দুই থেকে আড়াই কোটি টিকা দেওয়া হবে।

করোনাভাইরাসের সংক্রমণের সময় দেওয়া বিধি-নিষেধ এখনও কিছু কিছু রয়েছে জানিয়ে তিনি বলেন, বঙ্গভবনে এবার ১৬ ডিসেম্বরের অনুষ্ঠান হচ্ছে না। প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠান হবে। কারণ সেখানে ফ্রি মিক্সিং হবে না। ফ্রি মিক্সিং টাইপের ম্যাসিভ লেভেলের এগুলোকে নিরুৎসাহিত করা হচ্ছে।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme