চাঁপাইনবাবগঞ্জে দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে অব্যাহতি

চাঁপাইনবাবগঞ্জে দুই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে আ’লীগ থেকে অব্যাহতি

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দূলর্ভপুর ও বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বীরমুক্তিযোদ্ধা বজলার রশিদ সনু ও আহসান হাবিব টিটেন বাবুকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান।

এর আগে ২০ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তা ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খান স্বাক্ষরিত এক পত্রে তাদের অব্যাহতি দেয়া হয়।

পত্রে উল্লেখ করা হয়- বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী সুশৃঙ্খল সংগঠন। এই সংগঠনের ভাবমূর্তি বজায় রাখা প্রত্যেক নেতাকর্মীর নৈতিক ও সাংগঠনিক দায়িত্ব। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য দুলর্ভপুর ও বিনোদপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ার প্রমাণ রয়েছে। যা দলীয় শৃঙ্খলা লংঘন ও গণতন্ত্র পরিপস্থি। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

ফলে গঠনতন্ত্রের ৪৭৮ ধারার ১১ অনুচ্ছেদ অনুযায়ী ও গত ১৩ নভেম্বর উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় সিদ্ধান্ত মোতাবেক তাদের উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য পদ ও সংগঠনের সকল পদ থেকে অব্যাহতি প্রদাদ করা হয়। উল্লেখ্য আগামী 28 নভেম্বর অনুষ্ঠিত হবে এই দুই ইউপির নির্বাচন।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme