সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা: তথ্যমন্ত্রী

সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই পীরগঞ্জে হামলা: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:


সরকারকে প্রশ্নবিদ্ধ করার হীন উদ্দেশ্যে সাম্প্রদায়িক অপশক্তি পীরগঞ্জে হামলা করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সরকার এই অপশক্তিকে কঠোর হস্তে দমন করতে বদ্ধপরিকর বলেও আশ্বস্ত করেছেন তিনি।

সোমবার দুপুরে সচিবালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোটবোন শেখ রেহানা নিবেদিত এই চলচ্চিত্রের তিনটি টিজার উদ্বোধনের সময় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সরকারকে প্রশ্নবিদ্ধ করার হীন উদ্দেশ্যেই সাম্প্রদায়িক অপশক্তি পীরগঞ্জে হামলা করেছে। যারা এই ঘটনাটি ঘটিয়েছে, সারাদেশেই তাদের  এধরণের আরো ঘটনা ঘটানোর পরিকল্পনা ছিল, সেগুলো সরকারের কঠোর পদক্ষেপের কারণে নিয়ন্ত্রণ করা সম্ভবপর হয়েছে। সবাইকে এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে। পীরগঞ্জে রাতের অন্ধকারে বিভিন্ন বাড়িতে আগুন দেওয়া হলো। এটি খুবই স্পষ্ট যে পীরগঞ্জকে তারা এই কারণেই বেছে নিয়েছে যাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করা যায়।সাম্প্রদায়িক হামলা ঠেকাতে সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকতে আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে। আরও বহু জায়গায় এ ধরণের ঘটনা ঘটানো চেষ্টা করা হয়েছিল। কিন্তু আমাদের দলের নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়ার কারণে, মানুষের পাশে থাকার কারণে সেটি করা সম্ভবপর হয়নি।’ বাংলাদেশে বিএনপি-জামাতসহ ধর্মান্ধ গোষ্ঠীরা বিভিন্ন সময় নানা ধরণের বিশৃঙ্খলা তৈরি করেছে। পদ্মাসেতু নির্মাণ, বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের সময় তারা বিশৃঙ্খলা তৈরি করেছে এবং এই দূর্গাপূজাকে উপলক্ষ করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে।  যে রাজনৈতিক উদ্দেশ্যে দেশকে অস্থিতিশীল করার জন্য, সরকারকে বেকায়দা ফেলার জন্য, এটি খুবই স্পষ্ট। সরকার কঠোর হস্তে এসব অপচেষ্টা দমন করছে, মামলা ও গ্রেপ্তার হয়েছে।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme