লোকালয়ে বিশাল অজগর

লোকালয়ে বিশাল অজগর

ডেস্ক রিপোর্ট:


কুমিল্লার বুড়িচং উপজেলার ভবেরমূড়া এলাকার একটি ধান ক্ষেত থেকে ৬ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। পরে সাপটিকে রাজেশপুর ইকোপার্কে অবমুক্ত করা হয়।

স্থানীয়রা বলেন, গতকাল সন্ধ্যার আগে একটি ধানক্ষেতে একটি হাঁসের ডানা ঝাপটানো ও চিৎকার শুনে এগিয়ে যায়। পরে দেখতে পায় একটি অজগর হাঁস গিলে খাচ্ছে। মানুষের উপস্থিতি টের পেয়ে অজগরটি পাশের পুকুরে এসে পড়ে। পরে সবাই মিলে কৌশলে সাপটিকে ধরে নিয়ে আসে।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন জানান, সন্ধ্যা সাড়ে ৬টায় খবর পেয়ে আমরা অজগরটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। রাতেই সেটিকে বনবিভাগের কাছে হস্তান্তর করেছি।

বুড়িচং উপজেলা বন কর্মকর্তা এ.কে.এম লুৎফুল্লাহ বলেন, অজগরটিকে যেখান থেকে উদ্ধার করা হয়েছে সেটি বাংলাদেশ ভারতের সীমান্তবর্তী এলাকা। ওই এলাকায় বন ও ছোট ছোট টিলা রয়েছে। আমরা ধারণা করছি- খাবারের খোঁজে টিলা থেকে সাপটি লোকালয়ে চলে এসেছে। এটি একটি পূর্নবয়স্ক সাপ, সাপটির ওজন ৩০ কেজি।  সাপটির শরীরে কোনো আঘাতের চিহ্ন বা অসুস্থতা না থাকায় রাত সাড়ে ১১টায় কোটবারী বীজতলার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলে রাব্বি সরকার এর উপস্থিতিতে কুমিল্লা রাজেশপুর ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme