ভারতে গেল ইলিশের প্রথম চালান

ভারতে গেল ইলিশের প্রথম চালান

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:


দুর্গাপূজা উপলক্ষে ভারতে ২ হাজার ৮০ মেট্রিক ইলিশ রপ্তানি করবে বাংলাদেশ। এর প্রথম চালান ২৩.১৫ মেট্রিক টন ইলিশ বুধবার বিকেলে বেনাপোল বন্দর দিয়ে ভারতে রপ্তানি হয়েছে।  ৫টি ট্রাকে করে ২৩. ১৫ মেট্রিক টন ইলিশ দুপুরে এসে পৌঁছায় বেনাপোল বন্দরে। পরে কাস্টমস ও বেনাপোল মৎস্য অধিদপ্তরের মান নিয়ন্ত্রণ কর্মকর্তা মাছের নমুনা পরীক্ষা করে রপ্তানির অনুমতি প্রদান করেন।

খুলনার সাউদান এন্ড ফুড লিমিটেড ও ঢাকার ইউনিয়ন ভেঞ্চার নামে দুটি রপ্তানিকারক প্রতিষ্ঠান ২৩.১৫ মেট্রিক টন ইলিশ ভারতে রপ্তানি করেছেন। প্রতি কেজি ইলিশের মূল্য ১০ মার্কিন ডলার ধরা হয়েছে। বুধবার মোট ২ লাখ ৩১ হাজার ৫ শত মার্কিন ডলার মূল্যের ইলিশ রপ্তানি করা হয়েছে। ভারতের কলকাতার আমদানিকারক প্রতিষ্ঠান জে কে ইন্টারন্যাশনাল ও সিদ্ধেশ্বরী এন্টারপ্রাইজ ২৩.১৫ মেট্রিক টন ইলিশ আমদানি করেছে।

বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান বলেন, ইলিশ রপ্তানির জন্য বেনাপোল কাস্টম হাউসে ১৫টি বিল অব এন্ট্রি দাখিল করেছেন রপ্তানিকারকের প্রতিনিধিরা। ২৩.১৫ মেট্রিক টন ইলিশ ভারতে রপ্তানি হয়েছে। শুল্কায়ন ও পরীক্ষণ করে দ্রুত ভারতে রপ্তানির জন্য বলা হয়েছে। ২০২০ সালের ১০ অক্টোবর বাংলাদেশ থেকে ইলিশের সর্বশেষ চালান ভারতে রপ্তানি হয়েছিল।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme