আয়ে মেসিকে টপকে শীর্ষে রোনালদো

আয়ে মেসিকে টপকে শীর্ষে রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ছবিঃ সংগৃহীত

খেলা ডেস্ক:


মাঠ ও মাঠের বাইরে বেশ আগে থেকেই সমানতালে প্রতিযোগিতা চলে আসছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মধ্যে। তাতে এবার আরেকটু রঙ লাগিয়ে দিল বিখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস। তাদের মতে বিশ্বে সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারের তালিকায় লিওনেল মেসিকে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন সিআর সেভেন। সেরা চারের বাকি দুটি জায়গায় নেইমার ও কিলিয়ান এমবাপে।

বিপুল পরিমাণ অর্থে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ায় এই বছর ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারের তালিকায় শীর্ষে উঠেছেন রোনালদো। ২০২১-২২ মৌসুমে করের আগে পর্তুগিজ ফরোয়ার্ড সাড়ে ১২ কোটি ডলার উপার্জন করতে যাচ্ছেন। এর মধ্যে ৭ কোটি ডলার উপার্জন করবেন বেতন-বোনাস থেকেই।মানে বাণিজ্যিক চুক্তি থেকে রোনালদোর আয় সাড়ে ৫ কোটি ডলার। স্পন্সরশিপ থেকে সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড়ের তালিকাতেও তিনি সবার উপরে।

ফোর্বসের সর্বোচ্চ আয় করা ফুটবলারের তালিকায় ১১ কোটি ডলার নিয়ে দুইয়ে অবস্থান করছেন মেসি। সাড়ে ৯ কোটি ডলারে তৃতীয় স্থানে নেইমার, আর ৪ এ থাকা এমবাপের উপার্জন ৪ কোটি ৩০ লাখ ডলার। তার চেয়ে ২০ লাখ ডলার কম পেয়ে ৫ নাম্বারে লিভারপুলের মিশর তারকা মোহাম্মদ সালাহ।

এদিকে ৬ নং এ রয়েছেন রবার্ট লেভানদোভস্কি (সাড়ে ৩ কোটি ডলার)। সাতে অবস্থান করছেন আন্দ্রেস ইনিয়েস্তা (সাড়ে ৩ কোটি ডলার)। এরপর যথাক্রমে রয়েছেন, পল পগবা (৩ কোটি ৪০ লাখ ডলার), গ্যারেথ বেল (৩ কোটি ২০ লাখ ডলার) ও এডেন হ্যাজার্ড (২ কোটি ৯০ লাখ ডলার)।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme