ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা

ওয়েব ডেস্ক:


টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর ঠিক আগ মূহূর্তে বড় ঘোষণা দিলেন লাসিথ মালিঙ্গা। ওয়ানডে ও টেস্ট ফরম্যাটকে আগেই বিদায় জানিয়েছিলেন, এবার সংক্ষিপ্ত ফরম্যাটেও না খেলার সিদ্ধান্ত নিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি এই পেসার। মঙ্গলবার  সন্ধ্যায় টুইট পোস্টের মাধ্যমে সব ফর‌ম্যাটের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ৩৮ বছর বয়সী এই তারকা। 

মালিঙ্গা বলেন, ‘টি-টোয়েন্টির জুতা জোড়া তুলে রাখছি। পাশাপাশি সব ফরম্যাটের ক্রিকেটকে বিদায় জানাচ্ছি। এই যাত্রায় যারা আমাকে সাহায্য করেছেন তাদের সবাইকে ধন্যবাদ।’

বিদায় বার্তায় কোচ হওয়ার ইঙ্গিত দিয়েছেন ডান-হাতি এই পেসার। ‘নতুনদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করার জন্য মুখিয়ে আছি।’ যোগ করেন তিনি।২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় লাসিথ মালিঙ্গার। জাতীয় দলের হয়ে ৩০টি টেস্ট, ২১৮টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।এখন পর্যন্ত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি উইকেটের মালিক মালিঙ্গা। ৮৪ ম্যাচে ১০৭ উইকেট তুলেছেন তিনি। যদিও ১০৬ উইকেট তুলে তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

লঙ্কানদের জার্সিতে টেস্টে ১০১ ও ওয়ানডেতে ৩৩৮টি উইকেট আদায় করেছেন মালিঙ্গা। ২০১৪ সালে তার নেতৃত্বে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল শ্রীলঙ্কা। ঘরোয়া ক্রিকেটেও তার পরিসংখ্যান বেশ আকর্ষণীয়। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৮৪ ম্যাচে ২৫৭টি উইকেট রয়েছে তার। ২৯২ লিস্ট এ ম্যাচে তুলেছেন ৪৪৬ উইকেট। ২৯৫ টি-টোয়েন্টিতে উইকেট আদায় করেছেন ৩৯০।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme