ফেসবুক-টুইটার বন্ধ করা উচিত: ট্রাম্প

ফেসবুক-টুইটার বন্ধ করা উচিত: ট্রাম্প

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :


দেশে দেশে টুইটার ও ফেসবুক বন্ধ করে দেয়া উচিত বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার এক বিবৃতিতে টুইটার ও ফেসবুক বন্ধ করে দিতে বিভিন্ন দেশের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। খবর টেক ক্রাঞ্চের। ইতোমধ্যে ‍টুইটার বন্ধ করে দিয়েছে নাইজেরিয়া সরকার। দেশটির এমন পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন ট্রাম্প। তিনি বলেছেন, বিশ্বের অন্যান্য দেশগুলোরও উচিত নাইজেরিয়াকে অনুসরণ করা।

ট্রাম্প বলেন, নাইজেরিয়ার প্রেসিডেন্টের টুইট মুছে দেয়ার পর তারা সে দেশে সামাজিক যোগাযোগের এই মাধ্যমটিকে নিষিদ্ধ করেছে। অন্য দেশেরও উচিত টুইটারের পাশাপাশি ফেসবুককে নিষিদ্ধ করা।

গত সপ্তাহে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারির একটি পোস্ট ডিলিট করে দেয় টুইটার। ওই পোস্টে কিছু লোকজনকে শায়েস্তার হুমকি দিয়েছিলেন বুহারি। এরপরই বিধি ভঙ্গের অভিযোগ তুলে পোস্টটি মুছে দেয় টুইটার। এ ঘটনায় শুক্রবার দেশটিতে অনির্দিষ্টকালের জন্য টুইটার নিষিদ্ধ করে নাইজেরিয়া সরকার।

এরআগে গত ৬ জানুয়ারি ট্রাম্পের উসকানিতে মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলার অভিযোগ ওঠে। ওই ঘটনার পর প্রধান প্রধান সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রাম্পকে নিষিদ্ধ করা হয়। কয়েকদিন আগে দুই বছরের জন্য ট্রাম্পকে স্থায়ীভাবে নিষিদ্ধ করে ফেসবুক।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme