হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন-স্ত্রীর ৩ মাসের কারাদন্ড

হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন-স্ত্রীর ৩ মাসের কারাদন্ড

ফাইল ছবি

নওগাঁ প্রতিনিধি :


নওগাঁর বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত একটি হত্যা মামলার রায়ে এক ব্যক্তির যাবজ্ঝীবন কারাদন্ড এবং আরেক জনের ৩ মাসের সশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন। জেলার আত্রাই উপজেলার জাহাঙ্গীর প্রামানিক (৩০) নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে উক্ত আদালতের বিজ্ঞ বিচারক গাজী দেলোয়ার হোসেন মঙ্গলবার দুপুরে এই রায় প্রদান করেন।

আসামী আত্রাই উপজেলার কচুয়া উত্তর পাড়া গ্রামের মোঃ রেজাউল প্রামানিক ওরফে লালু (৩৫) কে যাবজ্জীবন কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ড, অপর আসামী লালুর স্ত্রী লাকী বেগমকে ৩ মাসের সশ্রম কারাদন্ড, নগদ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৫ দিনের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেছেন।

মামলার বিবরনে সূত্রে জানা যায়, জমি নিয়ে বিরোধের জের ধরে গত ২০১৪ সালের ৫ মার্চ আত্রাই উপজেলার কচুয়া উত্তরপাড়া গ্রামের জাহাঙ্গীর প্রামাণিককে রাতের বেলা গভীর নলকূপ ঘর পাহারা দেওয়ার সময় গলা কেটে হত্যা করা হয়। দীর্ঘদিন ধরে জাহাঙ্গীর প্রামাণিকের সঙ্গে রেজাউল প্রামাণিকের সঙ্গে বিরোধ চলে আসছিল। বিরোধের এই জের ধরে উভয় পক্ষের মধ্যে একাধিকবার কথা কাটাকাটিও হয়।

২০১৪ সালের ৫ মার্চ জাহাঙ্গীর হত্যার ঘটনায় তাঁর স্ত্রী সাথী বেগম বাদী হয়ে রেজাউল প্রামাণিকসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ঘটনার পর দিন আত্রাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জাহাঙ্গীর হত্যা মামলায় আত্রাই থানার পুলিশ পরিদর্শক আব্দুল লতিফ খান ২০১৪ সালের ৩০ এপ্রিল রেজাউল করিম ও তাঁর স্ত্রী লাকি বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের উক্ত বিজ্ঞ বিচারক গাজী দেলোয়ার হোসেন এ রায় ঘোষণা করেন।
আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) সামছুর রহমান ও আসামি পক্ষে এইচএম জাহাঙ্গীর আলম।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme