জয়পুরহাটে হঠাৎ লোকালয়ে ঢুকলো বাঘ, এলাকায় আতংক ও চাঞ্চল্যের সৃষ্টি

জয়পুরহাটে হঠাৎ লোকালয়ে ঢুকলো বাঘ, এলাকায় আতংক ও চাঞ্চল্যের সৃষ্টি

।। এস.ডি সাগর ।।


জয়পুরহাট সদর উপজেলার চকবরকত ইউনিয়নের কমলপুর হাজিপাড়া সীমান্ত এলাকায় হঠাৎ করে একটি মেছো বাঘ ঢুকে পড়েছে। এতে এলাকায় আতংক ও চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। খবর পেয়ে বন বিভাগ, পুলিশ ও বিজিবি সেখানে ছুটে যায়। এলাকাবাসীসহ তারা বাঘটিকে উদ্ধারে ব্যর্থ হলে রাজশাহী বন বিভাগে খবর দেওয়া হয়। ধারণা করা হচ্ছে সীমান্তবর্তী এলাকা হওয়ায় বাঘটি ভারত থেকে পার হয়েছে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকালে হাজিপাড়া গ্রামের কৃষক শফিকুল ইসলাম একটি বাঁশ ঝাড়ে বাঁশ কাটতে যায়। এসময় তিনি বাঘটিকে দেখে চিৎকার করে স্থানীয়দের খবর দেন। তখন এলাকার লোকজন আসলে বাঘটি বাঁশ ঝাড়ের একটি বাঁশের উপর উঠে যায়। বাঘটিকে দেখতে হাজার হাজার জনতা ভিড় করেছে।

সদর উপজেলা বন কর্মকর্তা এস.এম রায়হান কবির দৈনিক তুলশীগঙ্গাকে জানান, উৎসুক এলাকাবাসীরা বাঘটিকে দেখতে প্রচুর ভিড় করছে, এজন্য বাঘটি ভয় পাওয়ায় তাকে উদ্ধার করা সম্ভব হচ্ছেনা। বিষয়টি আমরা রাজশাহী বিভাগীয় কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা আসলে বাঘটিকে উদ্ধার করা হবে। তবে এটি একটি বড় ধরনের মেছো বিড়াল বলে ধারনা করছি।

চকবরকত পুলিশ ফাঁড়ির পরিদর্শক মিলাদুন্নবী দৈনিক তুলশীগঙ্গাকে জানান, এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসেছি। আমরা বন বিভাগের সাথে কথা বলেছি। তারা বলছে এটা বাঘ না, বিড়াল প্রজাতির একটি বড় প্রাণি। এটি মানুষের কোন ক্ষতি করেনা, রাত হলেই চলে যায়।

এদিকে রাজশাহী বিভাগীয় বন অফিসের কর্মকর্তারা আসার পর বাঘটিকে বড় আকৃতির একটি মেছো বিড়াল হিসেবে সনাক্ত করে ছেড়ে দেয়।

মন্তব্য করুন

এই সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




বিজ্ঞাপন

সর্বস্বত্ব সত্বাধিকার সংরক্ষিত © tulshigonga.com © এই পোর্টালের নিউজ ও ছবি অনুমতি ছাড়া কপি নিষেধ  
Design BY NewsTheme